আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ ইং

গঙ্গাচড়ায় অগ্নিকাণ্ডে ২ দোকান পুড়ে ছাই, ক্ষয়ক্ষতি প্রায় ২৫ লাখ টাকা

মোঃ ওয়াসিমুল বারী সিয়াম, গঙ্গাচড়া :

রংপুরের গঙ্গাচড়া উপজেলার মর্ণেয়া ইউনিয়নের ভাঙ্গাগড়া বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে চাঁন মিয়া (৫০) নামে এক ব্যবসায়ীর একটি গালামালের দোকান ও একটি রাইচ মিল এবং মোশারফ হোসেন নামে এক অটো চালকের একটি অটো। এতে করে প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ভুক্তভোগী পরিবার ও স্থানীয়রা সুত্রে, প্রতিদিনের ন্যায়ে সবাই বাজারে বেচা-বিক্রি শেষে বাড়িতে চলে যায়। রাত তিনটার দিকে হঠাৎ করে বিকট শব্দ শুনতে পায়। শব্দ শুনে আশপাশের লোকজন এসে দেখেন চাঁন মিয়ার দোকান ও রাইস মিলে দাউ দাউ আগুন জ্বলছে ।

পরে স্থানীয় লোকজন আগুন নিভানোর চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসকে ফোন করলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

সরেজমিনে দেখা যায়, অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া দোকানের মালামালগুলো হাতে নিয়ে কাঁদছেন চাঁন মিয়া এবং পাশে রাইস মিলটির পুড়ে যাওয়া মটারগুলোর পাশে হতাশ হয়ে দাঁড়িয়ে আছেন চাঁন মিয়ার বড় ছেলে শানি মিয়া।

তখন তাদের দোকান পুড়ে যাওয়ার বিষয় জানতে চাইলে তারা কান্নায় শোকপ্রকাশ করে বলে আমরা কিছুই জানিনা। কেমন করি যে কি হইল। কালক্যা হামরা বাপ বেটায় রাত সাড়ে ১২ টায় দোকান, মিল সব কিছু বন্ধ করি বাড়ি গেছি।

রাইত তিনটায় গ্রামের মানুষগুলার চিল্লাচিল্লি শুনি আসি দেখি হামার সবকিছু পুড়ি ছাঁই হয়া গেইছে। এখন হামরা হামার পরিবার নিয়া কি খেয়ায় বা বাঁচমো। এই দোকান, মিল সোকগুলা লোন করি কোরছি। এলাও হামার কাছোত ব্যাংক ৮ লাখ টাকা পাইবে। এই লোনের টাকা আমরা কেমনে শোধ করমো?

গঙ্গাচড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চলতি দায়িত্বপ্রাপ্ত ফায়ার স্টেশন মাস্টার মমতাজুল ইসলাম বলেন, আমরা ধারণায় শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত হতে পারে। আমরা ধারণা করছি, আগুনে প্রায় ১৪-১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

খরব পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্না। এ সময় তিনি আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী চাঁন মিয়ার হাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা এবং অটোচালক মোশারফ হোসেনকে ৮ হাজার টাকা ও খাদ্যসহায়তা প্রদান করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ